Now Reading
ব্রণ সমস্যা দূর করবে আর্গান অয়েল

ব্রণ সমস্যা দূর করবে আর্গান অয়েল

ব্রণর সমস্যা দূর করবে আর্গান অয়েল

আমাদের মুখে সময়ে অসময়ে ব্রণ হয়। ব্রণ হলে ঝামেলার শেষ নাই। ব্রণের সমস্যা দূর করতে কি না করি। ত্বক মানে সংবেদনশীলতা। ত্বকের যত্নে নারকেল তেল, অলিভ অয়েল তেলের ভূমিকা অনেকেই জানেন। প্রতিটি তেলে আলাদা আলাদা গুণ রয়েছে। গ্রেপসিড অয়েল, ক্যাস্টর তেলগুলো অয়েলি ত্বকের পক্ষে ভালো, আর ঠিক একইভাবে অ্যাভোকাডো আর নারকেল তেল শুষ্ক ত্বকের পক্ষে খুবই উপকারী।

আরও পড়ুন: ঘরোয়া পদ্ধতিতে ৭দিনে ব্রণ দূর করার উপায়

এতরকম তেলের মধ্যে একটি তেল সব ধরনের ত্বকের জন্যই দারুণ ভালো কাজ করে। রূপচর্চার জগতে এই তেলটিকে ম্যাজিক তেলও আজকাল বলা হচ্ছে। এই তেলটির নাম আর্গান অয়েল। ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, লিনোলিক অ্যাসিড আর ভিটামিন ই সমৃদ্ধ আর্গান অয়েল একদিকে যেমন ত্বকে পুষ্টি জুগিয়ে ত্বক উজ্জ্বল, নরম রাখে, তেমনি ব্রণর হামলাও প্রতিরোধ করে।

ব্রণ কমাতে আর্গান অয়েল:

See Also
ফেস মাস্কের নানারকম, জেনে নিন কোন মাস্ক কেন ব্যবহার করবেন

শুনলে অনেকেই হয়তো অবাক হবেন, কিন্তু ব্রণ কমাতে আর্গান অয়েল দুর্দান্ত কাজ করে। তেলতেলে ত্বকে ব্রণ বেশি হয় কারণ অতিরিক্ত তেল ত্বকের রোমছিদ্র বন্ধ করে দেয় এবং ত্বকের উপরিভাগে প্রদাহ তৈরি করে, যার ফলে ব্রণ গজায়। আর্গান অয়েলের অ্যান্টি-ইনফ্ল্যামেটরি গুণ ব্যাকটেরিয়া প্রতিরোধ করে এবং একই সঙ্গে অতিরিক্ত তেল উৎপাদন হতেও বাধা দেয়।

আর্গান অয়েল নারকেল বা অলিভ অয়েলের মতো ভারী নয় এবং ত্বকের রোমছিদ্র বন্ধ করে না। মুখ ধোয়ার পর একটু ভেজা মুখে আর্গান অয়েল মেখে নিন। ত্বক দিনভর আর্দ্র থাকবে, ব্রণর সমস্যাও থাকবে দূরে।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top