Now Reading
ঘরে থাকা উপাদান দিয়েই সহজ সমাধান

ঘরে থাকা উপাদান দিয়েই সহজ সমাধান

রান্না ঘরে কিংবা বাসায় থাকা অনেক উপাদান দিয়ে টুকটুাক ঝামেলা সেরে নেওয়া যায়। শুধু সামান্য সমস্যায় ঔষধ না খেয়ে প্রাকৃতিকভাবে গৃহস্থলির এই উপাদানগুলো দিয়ে সমাধান সম্ভব।

ক্লান্তিতে চোখে কালো দাগ?

চোখে ক্লান্তি ভর করে রেখেছে? সে ছাপ পড়েছে স্পষ্ট হয়ে, ফুটে উঠেছে চোখে। ক্লান্তি দূর করতে ব্ল্যাক কিংবা গ্রিন টি-ব্যাগটি বেশ কাজের। চা পানের পর টি-ব্যাগটি ফেলে না দিয়ে সেটি রেখে দিন ফ্রিজে। প্রয়োজনবোধে ফ্রিজ থেকে টি-ব্যাগ বের করে চোখ বন্ধ করে এর ওপর রেখে দিন ১০-২০ মিনিট। দেখবেন ক্লান্তি দূর করে চোখকে আরো উজ্জ্বল দেখাবে।

দাঁতের হলদে ভাব?

দাঁতের উজ্জ্বলতা নষ্ট হয়ে হলদেটে ভাব তৈরি হওয়া নতুন ঘটনা নয়। দাঁতের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে তাজা স্ট্রবেরি, সামান্য বেকিং সোডা এবং পরিমাণমতো পানি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এবার সেই মিশ্রণ দিয়ে দাঁত ব্রাশ করুন। মাসে একবার করে এভাবে দাঁত ব্রাশ করলে পরিবর্তন নিজেই বুঝতে পারবেন।

বমি বমি ভাব?

See Also
বাধ্য হয়েই রান্নাঘরে ঢুকছেন? মাথায় রাখুন কয়েকটি বিশেষ নিয়ম

বমি বমি ভাব তৈরি হচ্ছে কিন্তু কোনোভাবেই বমি আটকাতে পারছেন না। এমন সমস্যা দূর করতে একটা টিস্যু বা তুলায় সামান্য আইসোপ্রোপাইল অ্যালকোহল বা রাবিং অ্যালকোহল নিয়ে সেটা নাকের কাছে ধরে রাখুন। বমিভাব চলে যাবে একদম। আইসোপ্রোপাইল অ্যালকোহল পাবেন ফার্মেসিগুলোতেই।

ঠান্ডায় নাক বন্ধ?

দিনভর বৃষ্টির সময় ঠাণ্ডা লেগে নাক বন্ধ হয়ে যাওয়া, গলাব্যথা সাধারণ সমস্যা। এসব সমস্যার জন্য দৌড়ে ডাক্তারের কাছে না গিয়ে রসুইঘরে ঢুঁ মারতে পারেন। এক মগ ফুটানো গরম পানিতে একটা আস্ত লেবুর রস, এক চামচ মধু মিশিয়ে পান করুন। সমস্যা থাকবে না আর।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top