Now Reading
রসুন ব্যবহারে চুল লম্বা হয়

রসুন ব্যবহারে চুল লম্বা হয়

রসুন ব্যবহারে চুল লম্বা হয়

শুনতে আসলে অনেকটা শ্রুতি মধুর না হলেও; আসলে রসুন চুলকে লম্বা করতে সাহায্য করে। সুন্দর চুল মানুষের সৌন্দর্যকে শুধু বাড়িয়ে তোলে না, বরং লম্বা চুল সৌন্দের্যের প্রতীক। আর তাই ঘন কালো লম্বা চুল পেতে নারীদের এতো কসরত।

লম্বা চুলের প্রত্যাশায় অনেকেই নানা ধরনের পণ্য ব্যবহার করেন। যারা লম্বা চুল না পেয়ে হতাশ হয়ে পড়েছেন, তাদের মনে আশার সঞ্চার করতে পারে মাত্র দু-তিনটি রসুন। আসুন, জেনে নিই।

২/৩টি রসুন মিহি করে বেটে নিয়ে পেস্ট তৈরি করুন। একটি পাত্রে রসুন বাটার সঙ্গে নারকেল তেল যোগ করে মিশ্রণের রঙ বাদামি না হওয়া পর্যন্ত গরম করে নিন। হয়ে গেলে চুলা বন্ধ করে ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তেল ঠান্ডা হয়ে গেলে ছেঁকে নিন। এতে করে রসুনের আঁশ আর তেলে থাকবে না। এই তেলই চুলে ব্যবহার করতে হবে।

See Also
নিজের চুলের স্বাস্থ্য সম্পর্কে আরও বেশি জানুন

এ তেল চুলের জন্য ভীষণ উপকারী। রসুনে ক্যালসিয়াম, সালফার ও জিংক থাকায় তা চুলের বৃদ্ধি ত্বরান্বিত করে। এই তেল ব্যবহারে চুল ঘন হয়। মাথার ত্বক আর্দ্র করতেও কার্যকর রসুনের তেল। এতে আছে সেলেনিয়াম নামের একধরনের উপাদান, যা রক্তসঞ্চালনে সহায়তা করে। এ তেলে বিদ্যমান ভিটামিন সি কোলাজেন উৎপাদন করে। কোলাজেন হচ্ছে একধরনের প্রোটিন যা আমাদের শরীরের নানা উপকারে আসে। চুলের গোড়া শক্ত করতেও রসুনের তেল উপযুক্ত।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top