Now Reading
জেনে নিন পারফিউম মাখার কয়েকটি সেরা কৌশল

জেনে নিন পারফিউম মাখার কয়েকটি সেরা কৌশল

জেনে নিন পারফিউম মাখার কয়েকটি সেরা কৌশল

ব্যস্ততার মাঝে মনটা ঝটপট ফুরফুরে ও সুরভিত করে তোলার সবচেয়ে সহজ উপায় হল একটু সুগন্ধি পারফিউম মাখানো। গরম হোক বা বর্ষা, পছন্দের পারফিউমের সুগন্ধ নিমেষে মনটাকে চাঙ্গা করে তুলতে পারে। গোসলের পর বাড়তি তরতাজা-ভাব আনতেও ভরসা সেই পারফিউম। ফ্লোরাল, ফ্রুটি, স্পাইসি সুগন্ধের সম্ভার থেকে বেছে নিন আপনার মনের মতো পারফিউম, ব্যস সারাদিন থাকুন সুরভিত!

শেষ লাইনটা খানিক অবাস্তব শোনাল জানি,কারণ পারফিউম ব্যবহার-করিয়েরা জানেন সারাদিন মোটেও টিকে থাকতে পারে না পারফিউমের সুগন্ধ। যত দামি সুগন্ধই হোক, একটা সময়ের পর ধীরে ধীরে ফিকে হয়ে আসতে বাধ্য। অনেকে সুগন্ধ দীর্ঘস্থায়ী করতে প্রায় স্নান করে নেন পারফিউমে। এটাও কোনও কাজের কথা নয়। আসল কথা হল, কিছু বিশেষ কৌশল মেনে চললে পারফিউমের সুগন্ধ সারা দিন না হলেও বেশ অনেকগুলো ঘণ্টাই টিকে যায়। শরীরের পালস পয়েন্টে স্প্রে করতে হয় পারফিউম, সে কথা তো অনেকেই জানেন। আসুন দেখে নেওয়া যাক, পছন্দের সুগন্ধ দীর্ঘস্থায়ী করতে আর কি কি কৌশল রয়েছে আপনার হাতে!

গোসলের পর পারফিউম লাগান

গোসল করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগিয়ে নিন। হালকা গরম পানিতে গোসল করতে পারলে ভালো হয় কারণ গরম পানির স্টিম শরীরের রোম-ছিদ্রগুলো খুলে দেয়। স্নান করে বেরোনোর ঠিক পরেই পারফিউম লাগালে ত্বক পারফিউম ধরে রাখতে পারে। গোসলের পর কোনও একটা সুগন্ধীহীন ময়েশ্চারাইজ়ার লাগিয়ে নিয়ে তারপর পারফিউম স্প্রে করুন।

পালস পয়েন্টে স্প্রে করুন

আগেই বলেছি, এই তথ্যটা হয়তো অনেকেই জানেন কিন্তু সবক’টা পালস পয়েন্ট কি চেনা আছে আপনার? পালস পয়েন্ট ছাড়াও শরীরের অন্য কিছু অংশে স্প্রে করলেও পারফিউম টেকে বেশি। কানের পিছনে, বুকের খাঁজে, পেটে, হাঁটুর পিছনে, এমনকি গোড়ালিতেও পারফিউম লাগানো যায়। আসলে অনেকেই শুধু শরীরের উপরের দিকে পারফিউম লাগান। কিন্তু শরীরের নিচের দিকের অংশে সুগন্ধি স্প্রে করলে স্থায়িত্ব অনেক বেশি হয় কারণ নিচের পালস পয়েন্টগুলো থেকে গন্ধটা ধীরে ধীরে উপরদিকে উঠে আপনাকে ঘিরে ফেলে, আপনি সুবাসিত থাকেনও অনেক বেশি।

পারফিউমের বোতল ঝাঁকাবেন না

অনেক সময়ই আমরা অভ্যাসবশত ক্রিম বা ময়েশ্চারাইজ়ারের বোতল ঝাঁকিয়ে নিই। কিন্তু এ কাজটা পারফিউমের সঙ্গে করবেন না। ঝাঁকালে পারফিউমের বোতলে বাতাস ঢুকে গন্ধ ফিকে হয়ে যেতে পারে।

পারফিউম বাছুন বুদ্ধি করে

বেস নোট শক্তিশালী হলে গন্ধ দীর্ঘস্থায়ী হয়। কেনার সময় তিনটে নোট আলাদাভাবে দেখে নিন। উড, অ্যাম্বার, লেদার, মাস্কের মতো বেস-নোট থাকলে পারফিউম স্থায়ী হয় বেশি। আপনার যদি হালকা ফ্লোরাল বা ফ্রুটি সুগন্ধ পছন্দ হয়, তা হলে ভারী বেস-নোটের পারফিউম প্রথমে লাগিয়ে তার উপর হালকা সুগন্ধ লাগাতে পারেন। এ ছাড়া কেনার সময় লেবেল দেখে নিন। অডি টয়লেটের চেয়ে অডি পারফিউম সবসময় বেশি ভালো। কারণ অডি পারফিউম মূলত অয়েল-বেসড ফর্মুলা হওয়ার কারণে গন্ধ অনেক বেশি সময় ধরে থাকে।

See Also
ভ্যালেন্টাইন’স ডে সেলিব্রেট করতে নখ রাঙিয়ে নিন প্রেমের রঙে

পারফিউম রাখতেও হবে যত্ন করে

খুব চড়া আলো আসে বা গরম থাকে এমন জায়গায় পারফিউমের বোতল রাখবেন না। ঠাণ্ডা, অন্ধকার জায়গাই পারফিউমের জন্য সবচেয়ে ভালো!

নিজের সুগন্ধ তৈরি করে নিন

পছন্দের দুটো বা তিনটে পারফিউম মেখে তৈরি করে নিন নিজের স্বতন্ত্র সুগন্ধ। কেউ চট করে বুঝতেই পারবে না কোন পারফিউম মেখেছেন আপনি!

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top