Now Reading
সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম ওয়েলনেস সেমিনার

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম ওয়েলনেস সেমিনার

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম ওয়েলনেস সেমিনার

বাংলাদেশের প্রথম ওয়েলনেস সেমিনার অনুষ্ঠিত। আয়োজক বাংলাদেশের শীর্ষস্থানীয় বিউটি সার্ভিস প্রোভাইডার ব্র্যান্ড পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেড। সঙ্গে ছিল ব্যাংককভিত্তিক বিখ্যাত ওয়েলনেস এবং লাইফস্টাইল কোম্পানি ভাইটাললাইফ। এশিয়ার প্রথম মেডিক্যালি ড্রিভেন ওয়েলনেস এবং ভাইটালিটি ক্লিনিক এটি। গেল ২২ জুলাই রাজধানীর ওয়েস্টিন ঢাকার বলরুম ৩-এ আয়োজিত হয় ‘বি বিউটিফুল ইনসাইড আউট’ শীর্ষক সেমিনারটি।

অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন পারসোনার তালিকাভুক্ত বিশেষ সদস্যরা। উপস্থিত ছিলেন দেশের অনেক শীর্ষস্থানীয় তারকা ও গুণীজন। সকাল দশটায় শুরু হওয়া এই অনুষ্ঠানে প্রথমেই মঞ্চে ওঠেন পারসোনার পরিচালক নুজহাত খান। আমন্ত্রণ জানান অতিথিদের। সঙ্গে ধন্যবাদ জ্ঞাপন করেন দীর্ঘ বিশ বছর ধরে পারসোনার পাশে থাকার জন্য। জানান পরবর্তী পরিকল্পনাগুলো।

এরপর মঞ্চে আমন্ত্রণ জানানো হয় পারসোনার প্রতিষ্ঠাতা সৌন্দর্যবিশেষজ্ঞ কানিজ আলমাস খানকে। তিনি ধন্যবাদ জানান, যাঁরা শুরু থেকে তাঁর পথচলায় সঙ্গী ছিলেন, ছিলেন পারসোনার সঙ্গে। শুরুর গল্পের সঙ্গে পারসোনার এখন পর্যন্ত প্রাপ্তিগুলো উঠে আসে তাঁর কথায়। প্যাশন কীভাবে পেশায় পরিণত হতে পারে, ছিল সেই গল্পও।

সনাতনের সঙ্গে সমকালীনতার মেলবন্ধনে পারসোনার প্রতিনিয়ত পাল্টে যাওয়া, আরও উন্নত এবং আধুনিক সব সেবা দিয়ে গ্রাহকদের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে- আলোচনায় উঠে আসে এমন অনেক বিষয়। তুলে ধরেন সৌন্দর্যচর্চায় চিকিৎসাবিজ্ঞানের সাম্প্রতিক সংযুক্তি এবং এর গুরুত্ব। আধুনিক এ ধারায় পারসোনা যে পিছিয়ে নেই, সে সুসংবাদটাও দেন। তিনি জানান, পারসোনা এখন থেকে ভাইটাললাইফের অফিশিয়াল পার্টনার হিসেবে কাজ করবে। যার মূল উদ্দেশ্য শুধু বাহ্যিক সৌন্দর্য বৃদ্ধি নয়, বরং শরীরের ভেতর সুস্থ ও সুন্দর করে তার সুফল বাইরেও ছড়িয়ে দেওয়া। যৌবনদীপ্ত ভাব ধরে রাখা, দীর্ঘ সময়ের জন্য।

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম ওয়েলনেস
সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল দেশের প্রথম ওয়েলনেস

এ নিয়ে বিস্তারিত আলোচনার জন্য তিনি মঞ্চে ডেকে তোলেন ভাইটাললাইফের ম্যানেজিং ডিরেক্টর মিস অ্যানকে। তিনি জানান, ব্যাংককের বিখ্যাত বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হসপিটালের অধীন ওয়েলনেস ক্লিনিক ভাইটাললাইফ। ২০০১ থেকে যারা কাজ করে আসছেন সুস্থতা আর যৌবনদীপ্ত ভাব ধরে রাখার জন্য। যার গুরুত্বপূর্ণ একটি অংশ সৌন্দর্যসংক্রান্ত। এই নিয়ে বিস্তারিত আলোচনার জন্য মঞ্চে ওঠেন অনুষ্ঠানের মূল বক্তা ড. কানিন ত্রাইপিপিতসিরাওয়াত।

তিনি ভাইটাললাইফ ওয়েলনেসের শীর্ষস্থানীয় চিকিৎসকদের একজন। সেই সঙ্গে অ্যান্টি-এজিং এবং রিজেনারেটিভ মেডিসিনের বিশেষজ্ঞ। এক দশক ধরে এই সেক্টরে কাজ করা ড. কানিন একাডেমি অব ওয়েলনেস অ্যান্ড এসথেটিক ডার্মাটোলজি থেকে এসথেটিক ডার্মাটোলজির ওপরও বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত। মঞ্চে উঠে তিনি আলোচনা করেন অ্যান্টি-এজিংয়ের নানা দিক নিয়ে। রক্তচাপ, জীবনধারা, ওজন থেকে হরমোন- সবকিছু পরীক্ষা করে সেই অনুযায়ী কাস্টমাইজ সেবা দেওয়ার পুরো প্রক্রিয়ার পুঙ্খানুপুঙ্খ বিবরণ উঠে আসে আলোচনায়।

See Also

তিনি কথা বলেন ন্যাচারাল হরমোন সাপ্লিমেন্ট এবং এর গুণাগুণ নিয়ে। ত্বকচর্চায় নন-সার্জিক্যাল লেজার ছাড়াও মাইক্রোনিডলিং, স্কিন রেজুভিনেটিংসহ নানা থেরাপির পাশাপাশি পরিচিত করান ভাইটাললাইফের হাইএন্ড সব ফেশিয়ালের সঙ্গে। আলোচনা হয় শারীরিক সৌন্দর্য বৃদ্ধির বিষয়েও। ভাইটাললাইফের কুলস্কাল্পটিং সার্ভিসসহ ওয়েট ম্যানেজমেন্টের নানা রকম প্রোগ্রামের কার্যকারিতা সম্পর্কে অবহিত করেন উপস্থিত সবাইকে। দীর্ঘ এই আলোচনার পর আয়োজনে উপস্থিতদের নানান প্রশ্নের উত্তর দেন ড. কানিন। এরপর উপস্থিতদের মধ্য থেকে নিবন্ধিত কয়েকজনের সঙ্গে সরাসরি সেশনে অংশ নেন তিনি। দেন পরামর্শ এবং জরুরি চিকিৎসাপত্র।

একই সঙ্গে মিস অ্যান জানান, পারসোনার সঙ্গে ভাইটাললাইফের অংশীদারিত্বের ফলে পারসোনার মেম্বাররা কী কী সুবিধা পাবেন। তারা পাবেন ব্যাংককে না গিয়ে, ঢাকায় বসেই ভাইটাললাইফে অ্যাপয়েন্টমেন্ট বুকিংয়ের সুযোগ। পারসোনার যেকোনো ব্রাঞ্চ থেকে এ সুবিধা নেওয়া যাবে। ব্যাংককে ভাইটাললাইফের ক্লিনিকেও পারসোনা মেম্বারশিপ কার্ড হোল্ডারদের জন্য থাকছে বিশেষ সুবিধা।

দেওয়া হবে ভিআইপি ফার্স্ট ট্র্যাক সার্ভিস। পাবেন কমপ্লেক্সন অ্যানালাইসিস করার সুবিধা, বিনা মূল্যে। ওয়েলনেস সেমিনারের সবশেষে আয়োজিত হয় র‌্যাফল ড্র। যাতে উপহার হিসেবে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় ভাইটাললাইফের নানান সার্ভিস এবং পণ্যসংবলিত হ্যাম্পার। বাড়তি চাকচিক্য বা দেখনদারি ছিল না আয়োজনে। তবে মন কেড়েছে অনুষ্ঠানের সারল্য আর উপস্থিতদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top