Now Reading
পূজা পরিক্রমায় চুলের সাজ

পূজা পরিক্রমায় চুলের সাজ

এবারের দুর্গা পূজা ২০১৮

এবারের দুর্গা পূজা ২০১৮-তে সাজুন নিজের মত করে। পূজা পরিক্রমার সময় চুল নিয়ে ঝামেলায় পড়তে হয় প্রায়ই৷ চুল জট পাকিয়ে যাওয়া তো আছেই, তার উপর চোখেমুখে চুল উড়ে এসে সাজটাই নষ্ট হয়ে যায়৷ পূজার ঘোরাঘুরির সময় অবাধ্য চুল বশে রাখার একটি সহজ ও সুন্দর উপায় দেওয়া রইল আপনার জন্য। গরমও লাগবে না, আবার চুলে জটও পড়বে না।

১. শুরুতেই চুলের পুরো দৈর্ঘ্য বরাবর হিট প্রোটেকট্যান্ট হেয়ার স্প্রে লাগিয়ে নিন।

২. ধার দিয়ে সিঁথি কাটুন৷ এবার ডানদিকের সামনের চুলের মধ্যে থেকে খানিকটা গুছি নিন, একটা টংয়ে জড়িয়ে কার্ল করুন। হেয়ার স্ট্রেটনারে জড়িয়েও ব্যাপারটা করে ফেলা সম্ভব। একই ভাবে বাঁ দিকেও কার্ল করে নিন৷

৩. দু’পাশেই সামনের দিকের কার্ল করা চুল ক্লিপ দিয়ে আটকে রাখবেন যাতে সেটা পিছনের চুল বাঁধার সময় কোনওভাবে নষ্ট না হয়ে যায় ।

৪. মাথার ক্রাউন বা তালুর কাছ থেকে খানিকটা চুল তুলে ব্যাককোম্ব করে টিজ় করুন, তাতে চুলের ঘনত্ব বেশি মনে হবে। পাফটা পিন দিয়ে আটকে রাখুন।

৫. পাফের নিচ এবং আশপাশ থেকে সমস্ত চুল নিয়ে একটা পনিটেল বেঁধে নিন। পনিটেলের গোড়ার দিকটা খুব শক্ত হবে না, আলগা করে নিন। এবার ওই আলগা গোড়ার মধ্যে দিয়ে পাফ করা চুলের গুছির নিচ দিকটা গলিয়ে দিয়ে বিনুনি বাঁধতে আরম্ভ করুন।

৬. পুরো চুলটা এইভাবে বিনুনি করে নিন, একেই মারমেড ব্রেড বলে। মাঝে মাঝে হেয়ারস্প্রে লাগিয়ে নিন, অনেকক্ষণ ভালো থাকবে বিনুনিটা।

৭. পিছনের দিকটা অর্ধেক বিনুনি হয়ে গেলে একপাশের সামনের দিকের চুল খুলে নিয়ে পাকিয়ে পাকিয়ে পিছনে নিয়ে যেতে হবে। তার পর সেটাও মূল বিনুনির সঙ্গে মিশিয়ে দিন।

See Also
চুলের চাহিদা অনুযায়ী বানিয়ে নিন আপনার একান্ত নিজস্ব স্পেশাল তেল

৮. অন্যপাশের টং করে রাখা চুলটাও একইভাবে পিছনের দিকে নিয়ে আসুন এবং মূল বিনুনির সঙ্গে জুড়ে দিন, দেখতে ঘন লাগবে।

৯. সব লুজ় সেকশনগুলো এইভাবে মূল বিনুনির সঙ্গে মিশিয়ে দেওয়ার পর পনিটেল করে রাখার ইলাস্টিক ব্যান্ডটা কেটে দিন।

১০. হোল্ডিং স্প্রে লাগিয়ে শেষ করুন৷

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top