Now Reading
চুল ব্লো ড্রাই করার সঠিক নিয়মটা জানা আছে তো?

চুল ব্লো ড্রাই করার সঠিক নিয়মটা জানা আছে তো?

বিয়েবাড়ি, পার্টি, বন্ধুদের সঙ্গে গেট টুগেদার – কথায় কথায় চুল ব্লো ড্রাই করান এমন মেয়ে অনেক আছেন। আসলে যাঁরা একবার চুল ব্লো ড্রাই করেছেন, তাঁরা এতটাই প্রেমে পড়ে যান নিজেদের রেশম মসৃণ চুলের যে আর ছাড়তেই পারেন না! সমস্যা হল, নিয়মিত ব্লো ড্রাই করলে কিন্তু চুল রুক্ষও হয়ে যেতে পারে। তাই ঠিক নিয়ম মেনে ব্লো ড্রাই করা জরুরি। জেনে নিন কেমন করে ব্লো ড্রাই করলে চুল ঝলমলে উজ্জ্বল থাকবে, ক্ষতিও হবে কম।

চুল ধোওয়ার পদ্ধতি
ব্লো ড্রাই করতে হলে তার প্রস্তুতি শ্যাম্পু করার সময় থেকেই শুরু করে দিতে হবে। শ্যাম্পু করার পরে চুলে অবশ্যই কন্ডিশনার লাগিয়ে ধুয়ে নেবেন। তারপর ভেজা চুল তোয়ালে দিয়ে চেপে চেপে বাড়তি জলটুকু শুষে নেবেন। তোয়ালে দিয়ে চুল ঘষবেন না, তাতে চুল ভেঙে যেতে পারে। হালকা হাতে চেপে চেপে মুছে নিন।

চুল মোছার পর
তোয়ালে দিয়ে ভালোভাবে চুল মুছে নেওয়ার পর হিট প্রোটেকটিং সিরাম লাগিয়ে নিন চুলে। এই সিরাম ড্রায়ারের তাপ থেকে আপনার চুলকে রক্ষা করবে।

See Also
গরমে ত্বকের যত্নের কার্যকারী টিপস

সিরাম লাগানোর পর
মোটা দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ে সব জট ছাড়িয়ে নিন। ড্রায়ার মিডিয়াম হিটে সেট করুন। বেশি তাপমাত্রায় একেবারেই রাখবেন না। মাথা নিচের দিকে করে সব চুল সামনের দিকে নিয়ে এসে ড্রায়ার দিয়ে চুলের গোড়ার দিকটা শুকিয়ে নিন। তারপর মাথা সোজা করে চুল পিছন দিকে নিয়ে গিয়ে দৈর্ঘ্য বরাবর হাওয়া দিয়ে ড্রাই করে নিন। এবার চুল আঁচড়ে আর একটু হেয়ার সিরাম লাগিয়ে নিলেই আপনি তৈরি!

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top