Now Reading
শীতে চুলের যত্নে ৫টি টিপস

শীতে চুলের যত্নে ৫টি টিপস

শীতে চুলের যত্নে ৫টি টিপস

কথায় আছে নারীর সৌন্দর্য চুলে। এই শীতে কিভাবে সেই সৌন্দর্যকে ফুটিয়ে তুলবেন তা নিয়ে অনেক ভাবনা হচ্ছে??? সেই ভাবনা দূর করতে এসেছি। শীতকালে চুলের যত্ন নিয়ে আজকের এই লেখা। তবে দেরী না করে চলুন শুরু করা যাক।

 

১.চুলের আর্দ্রতা ধরে রাখুন

শীতে বাতাসে আর্দ্রতা থাকে না। তাই মাথার ত্বক সহজেই শুষ্ক হয়ে যায়। এর প্রভাব পরে চুলে।চুল দ্রুত পরে যায়। আর মাথার ত্বকে হয় খুশকি। তাই চুলে তেলজাতীয় মসচারাইজার ব্যবহার করুন।কন্ডিশনার ব্যবহার করুন। এতে মাথার ত্বক ও চুলে আর্দ্রতা বজায় থাকে।

২. সঠিকভাবে চুল ব্লো ড্রাই করুন

চুল বেশিক্ষণ ভেজা থাকলে ঠান্ডা লাগে। ব্লো ড্রাই করে চুল শুকান অনেকে। তাদের হতে হবে সতর্ক। চুল থেকে তোয়ালে দিয়ে অতিরিক্ত পানি ঝেড়ে ফেলুন। এরপর ঠান্ডা বাতাসে ব্লো ড্রাই করুন। গরম বাতাস দিয়ে ব্লো ড্রাই করতে পারেন।ব্লো ড্রায়ারটি চুল থেকে দূরে রেখে শুকান। অন্তত ১৫ সেমি।

৩. চুলে নিয়মিত তেল দিন

শীতকালে চুল শুষ্ক হয়ে পরে। চুলের আর্দ্রতা ধরে রাখতে নিয়মিত চুলে তেল দিন। তচুলের যত্নে অলিভ ওয়েল ব্যবহার করুন। এতে বিশেষ উপকার পাওয়া যায়। চুল থাকে প্রাণবন্ত।

৪. ভেজা চুল ছেড়ে রাখুন

ভেজা চুল কখনোই বেধে রাখবেন না। এতে চুলে গন্ধ হয়। উকুন,খুশকি,চুলকানীর পরিমাণ বেরে যায়। তাই চুল ঠিকভাবে শুকান। চুল ছড়িয়ে শুকান। তোয়ালে ব্যাবহার করুন। ব্লো ড্রাই ব্যাবহার করুন । ভেজা চুলে গোড়া নরম হয়ে যায়। চুল পড়ার হার বেড়ে যায় ।

See Also
দিন দিন জেল্লা কমে যাচ্ছে মুখের? জানুন সম্ভাব্য কারণ ও তার সমাধান

৫.চুল ঢেকে বাইরে যান

শীতকালে বাইরের ধুলোবালির পরিমাণ বেরে যায়। চুল ঢেকে রাখলে চুলে ধুলাবালি কম প্রবেশ করে। চুলের ত্বক থাকে খুশকি মুক্ত। চুল ঢেকে রাখতে সিল্ক অথবা সাটিনের কাপড়,টুপি ব্যাবহার করুন।

শীতকালে ত্বকের যত্ন নেবেন যেভাবে তা জানতে ঘুরে আসুন এখানে

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top