https://www.instagram.com/p/BskIT-EAWEs/
Now Reading
অল্প মেকআপেই স্বাভাবিক সুন্দর

অল্প মেকআপেই স্বাভাবিক সুন্দর

অল্প মেকআপেই হয়ে উঠুন দর্শনার মতো স্বাভাবিক সুন্দর
https://www.instagram.com/p/BskIT-EAWEs/

মেকআপ তখনই সর্বাঙ্গসুন্দর হয়ে ওঠে যখন তাকে মেকআপ বলে আলাদা করে চেনা না যায়। ফলে সাজবেন তো অবশ্যই, কিন্তু এমন করে সাজবেন যাতে কখনওই মনে না হয় যে আপনি সাজগোজের পিছনে অনেকটা সময় খরচ করেছেন। অল্প প্রসাধন ব্যবহার করে বাজিমাত করাটাই সাজগোজের ক্ষেত্রে আপনার মূল মন্ত্র হওয়া উচিত যাতে স্বাভাবিকভাবেই সুন্দর দেখায় আপনাকে!

বিশ্বাস হল না? দেখুন দর্শনাকে। খুবই হালকা মেকআপ করেছেন দর্শনা, সব কিছু ছাপিয়ে সবার আগে চোখে পড়ছে ওঁর মুখের তরতাজাভাব। ছিটেফোঁটা মেকআপেই অনন্যা হয়ে উঠেছেন তিনি। দর্শনার মতো হালক সাজে সুন্দরী হয়ে উঠতে চাইলে ফলো করতে পারেন নিচের কিছু প্রাথমিক নিয়ম।

মুখ
ন্যাচরাল লুকের ক্ষেত্রে মেকআপ ব্যবহার করার আগে ত্বককে তৈরি করে নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ। প্রথমে ভালো কোনও ময়শ্চরাইজ়ার লাগান, তার উপর প্রয়োজন অনুযায়ী ব্যবহার করুন বিবি ক্রিম, সিসি ক্রিম বা ফাউন্ডেশন। ত্বক মোটামুটি মসৃণ হলে প্রথম দুটিতেই কাজ হয়ে যাবে। আঙুল দিয়ে মিলিয়ে দিন ভালো করে।

গাল
চোয়ালের হাড়ে অ্যাপ্রিকট ব্লাশ ব্যবহার করুন। চিকবোন পরিস্ফুট করার জন্য আপওয়ার্ড মোশনে মিলিয়ে দিতে হবে রংটা। ব্লাশ লাইন যেখানে শেষ হচ্ছে, ঠিক তার উপর সামান্য ব্রোঞ্জার লাগিয়ে নিন, তাতে উজ্জ্বলতা বাড়বে, তবে খুব নাটকীয় দেখতে লাগবে না। ব্রোঞ্জারের বদলে সামান্য হাইলাইটারও লাগাতে পারেন।

চোখ
চোখের পাতার উপরে হালকা ব্রাউন শেডের আইশ্যাডো লাগিয়ে নিন। উপরের পাতাটা পরিস্ফুট করার জন্য কালো আইলাইনার দিয়ে একটা সরু করে রেখা আঁকুন। এবার আই ল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্ল করে নিন, তার উপর লাগান দু’ কোট ভলিউমনাইজ়িং মাসকারা। ইচ্ছে হলে ভুরুর হাড়ের উপর সাদা হাইলাইটার লাগাতে পারেন। আইব্রো মাসকারা ওয়ান্ড বুলিয়ে নিতে পারেন ভুরুতে।

ঠোঁট
লুকটাকে পরিপূর্ণ করে তুলবে উজ্জ্বল ঠোঁট। ন্যুড লিপ পেনসিল দিয়ে ঠোঁটের বাইরে একটা সরু রেখা এঁকে নিন। হালকা গোলাপি বা পিচরঙের লিপস্টিক লাগান। একইরঙের শিমারি গ্লস লাগালে দেখতে ভালো লাগবে।

বিশেষ টিপস
দর্শনার মতো মোমপালিশ, স্বাভাবিক গোলাপি আভাযুক্ত ত্বক আর ক’জনের থাকে? তবে মেকআপের কৌশলী ব্যবহারে ছোটখাটো খুঁত ঢেকে দেওয়া যায় অনায়াসেই। একবার চোখ বুলিয়ে নিন।

See Also
সাবধান! ভুলেও মুখে মাখবেন না এই পাঁচটি জিনিস!

ছোপ ছোপ ত্বক: ফাউন্ডেশন ব্যবহারের আগে ভালো কোনও কনসিলার লাগিয়ে নিন অতি অবশ্যই।

ফ্যাকাশে গায়ের রং: বেস মেকআপ করার আগে ফাউন্ডেশনে একটু ব্রোঞ্জার মিশিয়ে নেবেন। হালকা গ্লিটারি ফিনিশসহ কমপ্যাক্ট ব্যবহার করুন।

তৈলাক্ত ত্বক: ত্বকের বাড়তি তেল শুষে নেওয়ার জন্য ব্লটিং টিস্যু ব্যবহার করতে পারেন। শেষে ট্রান্সলুসেন্ট পাউডার লাগান।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top