Now Reading
সাজগোজের সহজ টিপস

সাজগোজের সহজ টিপস

মেকআপ করার কাজটা যেমন সময়সাপেক্ষ, তেমনি কিছু কৌশল জানা থাকলে আবার জলের মতো সোজা! জেনে নিন কিছু সহজ টোটকা, যা প্রয়োগ করে এড়িয়ে চলতে পারবেন মেকআপ সংক্রান্ত ছোটখাটো ভুলত্রুটি, জীবনও হয়ে উঠবে সহজ আর সুন্দর।

১. লিপস্টিক পরার আগে ঠোঁটে সামান্য পেট্রোলিয়াম জেলি ঘষে নিলে লিপস্টিক আর দাঁতে লেগে যাবে না। মুখের মধ্যে একটা আঙুল ঢুকিয়েও বাড়তি লিপস্টিক মুছে ফেলতে পারেন চট করে।

২. চোখের নিচে কালি পড়ছে, সঙ্গে ফোলাভাবও রয়েছে? কনসিলার লাগান তেকোনা শেপে, তারপর ব্লেন্ড করুন। কালি তো ঢাকবেই, ফোলাভাবও কম দেখাবে।

৩. আইশ্যাডোর রং উজ্জ্বল দেখানোর একটা সহজ টোটকা রয়েছে। প্রথমে চোখের পুরো পাতায় সাদা আইশ্যাডো পরে নিন, তার উপরে লাগান আপনার পছন্দের রঙের শ্যাডো। তফাতটা সঙ্গে সঙ্গেই বুঝতে পারবেন!

৪. পাতলা ঠোঁট ভরাট ও টুসটুসে দেখানোর জন্য ভরসা রাখুন হাইলাইটারে। লিপস্টিক পরার পর ঠোঁটের চারপাশে সামান্য হাইলাইটার লাগিয়ে নিন আর দেখুন ঠোঁট কতটা ভরাট দেখাচ্ছে!

See Also
গরমে ত্বকের যত্নের কার্যকারী টিপস

৫. লিপস্টিকের রং দীর্ঘস্থায়ী করতে চাইছেন? লিপস্টিক পরার পর প্রথমেই একটা টিস্যু পেপার দিয়ে বাড়তি রং শুষে নিন, তার পর সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার দিয়ে ডাস্ট করে নিন।

৬. আইল্যাশ কার্লার সামান্য গরম করে নিলে চোখের পাতার কার্ল বেশি সময় স্থায়ী হয়। ব্রায়ের খাঁজে কার্লারটা রেখে দিন, প্রয়োজনমতো ব্যবহার করুন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top