Now Reading
রোদের হাত থেকে বাঁচিয়ে রাখুন চুল

রোদের হাত থেকে বাঁচিয়ে রাখুন চুল

ঘড়ির কাঁটা বেলা সাড়ে ৮টা পেরোতে না পেরোতেই রোদের হলকায় চোখে মুখে অন্ধকার দেখার উপক্রম! এই রোদে ত্বকের যত্ন তো না হয় সানস্ক্রিন মেখে নিচ্ছেন, চুলের কী ব্যবস্থা করলেন? চড়া রোদ ত্বকের মতোই আপনার চুলেরও মারাত্মক ক্ষতি করে দেয়। প্রবল তাপে চুল বিবর্ণ হয়ে যেতে পারে, ভেঙে ঝরে যাওয়াও শুরু হয়। তাই আপনার চুলের জন্যও চাই সানস্ক্রিন। কেমন সানস্ক্রিন? নিজেই দেখে নিন!

চুল বেঁধে রাখুন

শ্যাম্পু করা খোলা চুল যতই গ্ল্যামারাস দেখতে লাগুক, চড়া রোদের প্রকোপে খোলা চুল বাজেভাবে নষ্ট হয়ে যেতে পারে। তা ছাড়া ঘাম জমে গলায়, ঘাড়ে র‍্যাশ বেরোনোও আশ্চর্যের নয়। তাই চুল বেঁধে রাখুন আলগা বিনুনিতে। নানা স্টাইলের বিনুনি রয়েছে যা বাঁধলে আপনার চুল অত্যন্ত আকর্ষণীয় দেখাবে।

স্কার্ফ ব্যবহার করুন

হাতে বিনুনি বাঁধার মতো সময় না থাকলে পনিটেলে চুল বেঁধে স্কার্ফ দিয়ে ঢেকে নিন। আজকাল নানা প্রিন্টের রকমারি স্কার্ফ পাওয়া যায় যা দেখতেও স্টাইলিশ, চুল সুরক্ষিতও রাখে।

হিট স্টাইলিং করবেন না

এমনিতেই গরমের দিনে চুলে প্রচণ্ড রোদ লাগে। তার সঙ্গে বাড়তি হিট স্টাইলিং যোগ হলে চুলের স্বাভাবিক তেলতেলে ভাবটা একদম নষ্ট হয়ে যায়। তাই ব্লোয়ার বাদ দিন, প্রাকৃতিক হাওয়ায় চুল শুকোন। যদি একান্তই হিট স্টাইলিং করতে হয়, হিট প্রোটেকট্যান্ট স্প্রে ব্যবহার করতে ভুলবেন না।

সানস্ক্রিন মাখুন

See Also
ঝকঝকে ত্বক আর চুল পেতে চান? আপনাকে সাহায্য করবে মেথি

অবাক হবেন না, চুলেরও সানস্ক্রিন হয়। যে কোনও বড়ো ডিপার্টমেন্ট স্টোর বা অনলাইনে পেয়ে যাবেন। রোদে বেরোনোর আগে চুলে আর স্ক্যাল্পে সানস্ক্রিন স্প্রে করে নিন। চিন্তা করবেন না, হেয়ার সানস্ক্রিন লাগালে চুল তেলতেলে হয় না।

ডিপ কন্ডিশনিং করুন

গরমের দিনে চুলের যত্নের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ এটি। সপ্তাহে একদিন শুকনো বিবর্ণ চুলের যত্ন নিন প্রাকৃতিক উপায়ে। নারকেলের দুধ, অ্যালো ভেরা আর মেথি দিয়ে তৈরি করে নিন আপনার নিজস্ব কন্ডিশনার। নিয়মিত ব্যবহার করলেই চুল ঝলমলে থাকবে।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top