Now Reading
সারাবছর ধরে ব্রণ সমস্যার সমাধান ৩টি প্যাকে

সারাবছর ধরে ব্রণ সমস্যার সমাধান ৩টি প্যাকে

সারাবছর ধরে ব্রণ সমস্যার সমাধান ৩টি প্যাকে

গ্রীষ্ম, বর্ষা, শীত, ঋতু যাই হোক, ব্রণর সমস্যা আর কিছুতেই পিছু ছাড়তে চায় না! আর সকালে ঘুম থেকে উঠেই মুখে বড়োসড়ো লাল ব্রণ দেখলে মেজাজ খারাপ হয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক! দূষণ, পর্যাপ্ত জল না খাওয়া, তেলতেলে ত্বক, অতিরিক্ত জাঙ্ক ফুড খাওয়া, হরমোনের তারতম্যের মতো নানা কারণে ব্রণ বেরোতে পারে। বাজারচলতি ক্রিম দিয়ে ব্রণ কমে ঠিকই, কিন্তু তাতে অনেক সময় আশপাশের ত্বক খুব রুক্ষও হয়ে যায়। তার চেয়ে যদি বাড়িতেই তৈরি করে নিতে পারেন ব্রণ সারানোর ঘরোয়া প্যাক, ভালো হয় না? রইল তেমনই তিনটি দুর্দান্ত ঘরোয়া প্যাকের হদিশ।

বেকিং সোডার ফেস মাস্ক

যাঁরা অতিরিক্ত ব্রণর সমস্যায় ভোগেন, তাঁদের জন্য এই প্যাকটি আদর্শ। এই প্যাক সরাসরি ব্রণর উপর কাজ করে, অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করে এবং কালো দাগছোপও কমিয়ে দেয়। এক চাচামচ বেকিং সোডা আর এক টেবিলচামচ নারকেল তেল মিশিয়ে ঘন করে প্যাক তৈরি করে নিন। এবার মুখ আর গলা হালকা গরম জলে অয়েল ফ্রি ক্লেনজ়ার দিয়ে ধুয়ে পরিষ্কার করে প্যাকটি লাগান। ১৫ মিনিট রাখুন, তারপর হালকা হাতে মিনিট দুয়েক বৃত্তাকারে মাসাজ করুন। হয়ে গেলে প্রথমে গরম জলে ও সব শেষে ঠান্ডা জলে ধুয়ে ফেলবেন।

লেবু আর টক দইয়ের ফেস প্যাক

লেবুর রস মুখে জমে যাওয়া মৃত কোষ তুলে ফেলে রোমছিদ্র পরিষ্কার রাখে ও সেই সঙ্গে ত্বকের রং উজ্জ্বল করে তোলে। ত্বক আর্দ্র আর উজ্জ্বল রাখে দই। সিকি কাপ টক দই একটা পাত্রে নিয়ে তাতে এক চাচামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মুখ পরিষ্কার করে প্যাকটি লাগিয়ে  মিনিট রাখুন। ২০ তারপর প্রথমে গরম জল ও পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

See Also
ওপেন পোরস থেকে মুক্তির ঘরোয়া সমাধান

অ্যালো ভেরা আর টোম্যাটোর ফেস প্যাক

ব্রণ শুকিয়ে ত্বক উজ্জ্বল করে তুলতে টোম্যাটো দারুণ কার্যকর। অ্যালো ভেরার মধ্যে প্রদাহ কমিয়ে ত্বক শীতল করে তোলার ক্ষমতা রয়েছে। ফলে ব্রণহীন নিখুঁত ত্বকের মালকিন হতে পারেন আপনি। দু’ টেবিলচামচ টোম্যাটোর রসের সঙ্গে এক টেবিলচামচ টাটকা অ্যালো ভেরা জেল ভালো করে মিশিয়ে নিন। পরিষ্কার মুখে এই প্যাকটি লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর আগের মতোই গরম আর ঠান্ডা জলে ধুয়ে ফেলবেন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top