Now Reading
ভুল আচরণের কারণে সম্পর্কে ফাটল?

ভুল আচরণের কারণে সম্পর্কে ফাটল?

ভুল আচরণের কারণে সম্পর্কে ফাটল?

ছোটখাটো কিছু অভ্যাস, আর তার জেরেই বিপুল সমস্যা দেখা দিতে পারে আপনার দাম্পত্যে। প্রথম প্রথম ব্যাপারটা বোঝা যায় না, পরে যখন বিরাট চিড় ধরে যায় সম্পর্কে তখন আর কিছুই করার থাকে না। তাই সুস্থ দাম্পত্য সম্পর্ক ধরে রাখতে চাইলে প্রথম থেকেই নজর দিতে হবে এই বিষয়গুলোয়।

সারাক্ষণ নির্দেশ দেবেন না
কেউই সবসময় অপরের নির্দেশ মেনে কাজ করতে চায় না। তিনি আপনার স্বামী মানেই সারাক্ষণ আপনার কথা মেনে চলবেন, তেমন ভাববেন না। আপনার স্বামী একজন স্বাধীন মানুষ, তাঁর নিজের ভাবনাচিন্তা রয়েছে। নিজের মতটাকেই সবসময় সঠিক বলে ধরে নেবেন না, ওঁর মতকেও সম্মান করুন।

সবসময় কথা কাটবেন না
যে কোনও বিষয় নিয়ে সুস্থ আলোচনার পথ হল নিজের মত জানানো এবং অপর পক্ষের মত মন দিয়ে শোনা। উনি যখন কথা বলছেন, সে সময় ওঁকে থামিয়ে দিয়ে নিজের কথা বলবেন না। ওঁকে বলতে দিন।

অতিরিক্ত সমালোচনা ভালো নয়
উনি যাই করেন, আপনার পছন্দ হয় না? এমন হলে কিন্তু স্বভাবটা বদলানো দরকার। ছোটখাটো বিষয় নিয়ে যদি সারাক্ষণ খিটমিট করেন, তা হলে একটা সময়ের পর সম্পর্ক বিষিয়ে যেতে বাধ্য!

See Also
শিশুদের জন্য শিক্ষক দিবসের কার্ড নিজে হাতে তৈরী করার 15 টি আইডিয়া

সহানুভূতিশীলতা হারাবেন না
সবার জীবনেই কখনও না কখনও খারাপ সময় আসে। স্বামীর খারাপ সময়ে তাঁর পাশে থাকুন, সান্ত্বনা দিন। কখনও এড়িয়ে যাবেন না, বা উদাসীন থাকবেন না।

ওঁকে আপনার ইচ্ছাবহ বলে ধরে নেবেন না
একসঙ্গে দীর্ঘদিন থাকতে থাকতে নিজের মতটাই সঙ্গীর মত বলে ধরে নেওয়ার প্রবণতা জন্মায়। কিন্তু এরকম বারবার হলে বিপদ। যে কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে স্বামীর সঙ্গে কথা বলে ওঁর মতামত স্পষ্টভাবে জেনে নিন, তাতে আপনাদের সম্পর্কটাই সুস্থ থাকবে!

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top