Now Reading
বয়স্ক মুখের আদর্শ মেকআপ

বয়স্ক মুখের আদর্শ মেকআপ

বয়স্ক মুখের আদর্শ মেকআপ

কথাটা ভাবতে যতই মন খারাপ হোক, বয়স বাড়বেই! আর বয়স যত বাড়বে, ততই মুখে সূক্ষ্ম রেখা, এজ স্পটের আনাগোনাও শুরু হবে! সুখের বিষয় হল, নিয়মিত ত্বকের যত্ন করলে বয়সের অগ্রগতিকে অনেকটাই রুখে দেওয়া সম্ভব। শুধু নিয়মিত মুখ পরিষ্কার আর ময়শ্চারাইজ়ার মাখলেই হবে না, তার সঙ্গে নজর রাখুন আপনার মেকআপ প্রডাক্টের দিকেও, কারণ বয়স্ক ত্বকে মেকআপ করার সময় বিশেষ কিছু ব্যাপার মাথায় রাখা দরকার। জেনে নিন বিশদে।

ক্রিম বেসড প্রডাক্ট মাখুন
পাউডার-বেসড প্রডাক্ট মাখলে আপনার ত্বক শুকনো দেখায়। কিছুক্ষণের মধ্যেই মুখের রেখাগুলো প্রকট হয়ে ওঠে। অন্যদিকে ক্রিম বা লিকুইড মেকআপ পরাও সহজ, ফিনিশিংও সুন্দর। ক্রিম বা লিকুইড মেকআপ দিয়ে বেস তৈরি করলে তা সহজে নষ্টও হয় না! গালে পরুন ক্রিম ব্লাশার, খুব স্বাভাবিক একটা দীপ্তি পাবেন।

হালকা কনসিলার ব্যবহার করুন
চোখের নিচের কোমল অংশে সবার আগে বয়সের ছাপ ধরা পড়ে। চোখের নিচের বলিরেখা বা সূক্ষ্মরেখা ঢাকতে আপনার সেরা বাজি হল কনসিলার। হালকা ফরমুলার কনসিলার পরুন, তাতে মেকআপ অতিরিক্ত ভারী দেখাবে না। ভালো করে ময়শ্চারাইজ়ার মেখে চোখের নিচে প্রাইমার পরে নিন। তারপর লাইটওয়েট কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে ব্লেন্ড করুন। অল্প লুজ় পাউডার পাফ করে সেট করে নিন।

See Also
গরমে ত্বকের যত্নের কার্যকারী টিপস

ময়শ্চারাইজ়িং মেকআপ প্রডাক্টে বিনিয়োগ করুন
যতই বয়স বাড়ে। ততই আমাদের ত্বক শুষ্ক হতে শুরু করে। তাই ত্বকে বয়সের অগ্রগতি রুখে দিতে হলে ময়শ্চারাইজ়ারে ভরসা রাখতেই হবে। হাইড্রেটিং লিপস্টিক, ময়শ্চারাইজ়িং প্রাইমার ব্যবহার করুন। মেকআপ প্রডাক্টে ময়শ্চারাইজ়ার থাকলে ফিনিশিং ভালো পাবেন, মুখ সতেজ আর উজ্জ্বল থাকবে।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top