Now Reading
বাড়িতে থেকেই কাজ করছেন? তার আবার বিশেষ কোনও ড্রেস কোড হয় কী?

বাড়িতে থেকেই কাজ করছেন? তার আবার বিশেষ কোনও ড্রেস কোড হয় কী?

বাড়িতে থেকেই কাজ করছেন? তার আবার বিশেষ কোনও ড্রেস কোড হয় কী?

যাঁরা এই করোনা আক্রান্ত সময়ে বাড়িতে থেকেই কাজ করছেন এবং সচল রেখেছেন অর্থনীতির চাকা, তাঁরা নিশ্চয়ই পুরো পরিস্থিতিটার সঙ্গে এখনও মানিয়ে নিতে পারেননি? বুঝতেও পারছেন না ঠিক কীভাবে, কোন পোশাক পরে কাজে বসা উচিত?

আপনাদের জন্যই আমরা হাজির করেছি কয়েকটি জরুরি টিপস। হ্যাঁ, এ কথা ঠিক যে আপনি বাড়ি থেকে কাজ করছেন। তাই পুরোদস্তুর তৈরি হয়ে বাইরে বেরনোর ঝক্কি নেই। কিন্তু করছেন তো অফিসের কাজ, তাই না? তাই ন্যূনতম প্রস্তুতি অবশ্যই থাকতে হবে। রাতপোশাক পরেই কাজ করতে বসে গেলেন আর বস আচমকাই ভিডিয়ো কল করে ফেললেন – এমন পরিস্থিতি না হওয়াই মঙ্গল।

লকডাউনের কারণে নিজেদের ঘরের কাজকর্ম নিজেদেরই সামলাতে হচ্ছে। এ ক্ষেত্রেও কিন্তু অফিস টাইম বাদ দিয়েই ব্যক্তিগত কাজ করা উচিত। জরুরি মিটিং বা ক্লায়েন্ট কল থামিয়ে চারটি বাসন মেজে আসার প্ল্যান থাকলে চলবে না। নির্দিষ্ট সময়ে ঘুম থেকে উঠুন, কাজ সেরে নিন নিয়মমাফিক। তার পর স্নান সেরে তৈরি হয়ে কাজে বসুন। ঘরের একটি নির্দিষ্ট কোণে তৈরি করে নিন আপনার ওয়ার্ক স্টেশন। বাড়ির সকলকে বুঝিয়ে দিন কাজের ধরন ও সময়সীমা।

See Also
মুখ তরুণ আর টানটান রাখতে আপনার বন্ধু করে নিন মসলিন কাপড়কে

এবার প্রশ্ন, কী পরবেন কাজের সময়? জিনস বা শর্টসের সঙ্গে সুন্দর কোনও টপ বা টি শার্ট পরুন। পরা যায় ঢিলেঢালা ট্র্যাক প্যান্ট বা পাজামা। নিচে কী পরেছেন, সেটা ওয়েব কলে দেখা যাবে না। তবে উপরেরটি যেন পরিচ্ছন্ন ও টানটান হয়। মেকআপ করা বা কনট্যাক্ট লেন্স পরার দরকার নেই। তবে চুলটা পরিষ্কার করে আঁচড়ে নিতে হবে। সাধারণত বাড়িতে বসে কাজ করলে মনঃসংযোগ নষ্ট হওয়ার আশঙ্কা থাকে। তা হতে দেবেন না। নির্দিষ্ট সময়ে কাজ সেরে ফেলার উপর জোর দিন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top