Now Reading
নখ পাতলা হয়ে ভেঙে যাচ্ছে? কীভাবে আবার মজবুত করে তুলবেন নখ?

নখ পাতলা হয়ে ভেঙে যাচ্ছে? কীভাবে আবার মজবুত করে তুলবেন নখ?

নখ পাতলা হয়ে ভেঙে যাচ্ছে? কীভাবে আবার মজবুত করে তুলবেন নখ?

লকডাউন শুরু হওয়ার পর একমাস হতে চলল প্রায়। আর এই একমাসে ঘরের সমস্ত কাজের চাপ সামলাতে হয়েছে আপনাকে, বলা ভালো আপনার দুটি হাতকে। স্বাভাবিকভাবেই ডিটারজেন্ট, ডিশ ওয়াশিং পাউডার, ফিনাইলের মতো কড়া কেমিক্যালের সংস্পর্শে এসে ক্ষতিগ্রস্ত আর ভঙ্গুর হয়ে যাচ্ছে আপনার নখ। সহজে ভেঙে যাচ্ছে, পাতলা হয়ে যাচ্ছে, দেখতেও খারাপ লাগছে।

এমন পরিস্থিতিতে নখ মজবুত করে তুলতে আবার চোখ ফেরান আপনার রান্নাঘরের শেলফের দিকে। যেহেতু এখনও বেশ অনেকদিনই এভাবেই ঘরের কাজ করে যেতে হবে, তাই নখ মজবুত করে তোলা ছাড়া উপায় নেই। আর আপনার রান্নাঘরেই আছে এমন কিছু উপাদান যা সাহায্য করতে পারে আপনাকে। জেনে নিন এক্ষুনি!

অলিভ অয়েল আর লেবুর রস
পরিমাণমতো অলিভ অয়েলে কয়েক ফোঁটা পাতিলেবুর রস মেশান। রাতে ঘুমোতে যাওয়ার আগে দশ আঙুলের নখে ভালো করে তা দিয়ে মাসাজ করুন। সারা রাত মিশ্রণটা নখে লাগানো থাকবে। কিছুদিন লাগালে উপকার পাবেন।

অ্যাপল সাইডার ভিনিগার
জলে অ্যাপল সাইডার ভিনিগার মিশিয়ে 10 মিনিট নখ ডুবিয়ে রাখুন। অ্যাপল সাইডার ভিনিগারে পটাশিয়াম, ক্যালশিয়াম, ম্যাগনেশিয়ামের মতো নানান খনিজ উপাদান আছে যা নখের সংক্রমণ কমিয়ে নখ মজবুত রাখে।

See Also
গোল, চৌকো, লম্বা, মুখের ধরন অনুযায়ী কেমনভাবে শেপ করবেন আপনার ভুরু?

সৈন্ধব লবণ
বাটিতে পানি নিয়ে তাতে খানিকটা সৈন্ধব লবণ ফেলে দিন। সঙ্গে যোগ করুন কয়েক ফোঁটা পাতিলেবুর রস। সপ্তাহে একবার এই মিশ্রণে নখ ডুবিয়ে রাখলে নখ আগের চেয়ে মজবুত হবে।

ভিটামিন ই
নখ শক্ত আর মজবুত করতে ব্যবহার করতে পারেন ভিটামিন ই অয়েল। একটা ভিটামিন ই ক্যাপসুল কেটে ভিতরের জেলটা বের করে নখে মাখুন। ভিটামিন ই ক্যাপসুল খেতেও পারেন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top