Now Reading
ডাবল চিন, ভারী গাল থেকে মুক্তি পেতে মুখের ব্যায়ামে

ডাবল চিন, ভারী গাল থেকে মুক্তি পেতে মুখের ব্যায়ামে

ডাবল চিন, ভারী গাল থেকে মুক্তি পেতে ভরসা রাখুন সহজ মুখের ব্যায়ামে

ফোলা ফোলা গাল, মুখের বেবি ফ্যাট ছোটবেলায় দেখতে যতই মিষ্টি লাগুক না কেন, প্রাপ্তবয়সে পৌঁছে মোটেই ভালো লাগে না, বরং নিজের হলে আরও অস্বস্তিকর ঠেকে। ডাবল চিনের সমস্যা যাঁদের রয়েছে, তাঁরা মেকআপ করতে গিয়ে মাঝেমাঝেই সমস্যায় পড়েন।

প্রথমত, চিবুকের নিচের অংশ ভারী হলে তা যেমন একদিকে দেখতে খারাপ লাগে, তেমনি মুখ বয়স্কও দেখায়। মেকআপ আর কায়দা করে পোশাক পরে ডাবল চিন কিছুটা আড়াল করা গেলেও তা মোটেই স্থায়ী সমাধান নয়। পাশাপাশি যাঁদের গালের দিকটাও ভারী, তাঁদের মুখ কনট্যুর করতেও অনেকটা সময় লেগে যায়। কাজেই মেকআপ দিয়ে সাময়িক ঢাকলেও শেষ পর্যন্ত মুখের বাড়তি ফ্যাট কমানোর দিকে মনোযোগ দিতেই হবে। হালকা কিছু মুখের ব্যায়াম করে মুখের পেশিগুলো টোন করা সম্ভব, তাতে গাল আর চিবুকের বাড়তি ফ্যাট তো কমবেই, মুখ হয়ে উঠবে তারুণ্যে ভরপুর। রইল কিছু সহজ ব্যায়ামের হদিশ।

ঠোঁট চেপে বন্ধ করে রাখুন, আর সেই অবস্থায় হাসার চেষ্টা করুন। গালের পেশি উপরদিকে উঠে যাবে। এবার দু’হাতের আঙুল দিয়ে গাল উপরদিকে টেনে ধরে রাখুন 20 সেকেন্ডের জন্য, তারপর ছেড়ে দিন। পাঁচবার রিপিট করুন।

মুখ বন্ধ রেখে গাল ফোলান। যতটা সম্ভব বাতাস ভরে নিন দু’ গালে। এবার এই অবস্থায় 45 সেকেন্ড রেখে ধীরে ধীরে বাতাস ছেড়ে দিন। রিপিট করুন।

মুখের উপরের তালুতে জিভ চেপে ধরে থাকুন। এবার মাথা উপরের দিকে তুলে মুখ খুলে হাসার চেষ্টা করুন এবং একই সঙ্গে ঢোঁক গেলার চেষ্টা করুন। গলার উপরে চিবুকের নিচের অংশে টান পড়বে, গলা আর চিবুকের পেশি টোনড হবে।

মুখ বন্ধ রাখুন। এবার জিভটাকে মুখের ভিতরে গোল করে একপাশ থেকে অন্যপাশে ঘোরান। দশবার ডানপাশ থেকে বাঁ পাশে আর দশবার বাঁ দিক থেকে ডাইনে ঘোরালে একটি সেট সম্পূর্ণ হবে।

See Also
আপনার অ্যাংজাইটি অ্যাটাক হচ্ছে কিনা বুঝবেন কীভাবে?

মুখ বন্ধ করে গালদুটো ভিতরদিকে টেনে ধরে থাকুন। ধীরে ধীরে দশ গুনে ছেড়ে দিন। এভাবে পাঁচবার করুন।

মুখ চেপে বন্ধ করে রাখুন। এবার নিচের ঠোঁটটাকে ঠেলে উপরের দিকে তোলার চেষ্টা করুন, সঙ্গে চিবুকও উঠবে। যতটা সম্ভব উঁচু করার চেষ্টা করুন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top