Now Reading
ছোট্টখাটো, পাতলা চেহারা আপনার? শিখে নিন কীভাবে লম্বা দেখানো যায়!

ছোট্টখাটো, পাতলা চেহারা আপনার? শিখে নিন কীভাবে লম্বা দেখানো যায়!

ছোট্টখাটো, পাতলা চেহারা আপনার? শিখে নিন কীভাবে লম্বা দেখানো যায়!

না, আমরা মোটেই মনে করি না যে সবাইকে লম্বা, হিলহিলে চেহারার মালিক হতেই হবে! ক‘জন বাঙালি মেয়েরই বা তেমন ঈর্ষণীয় উচ্চতা থাকে? আপনাকে যেমন দেখতে, সেটাই আপনার নিজস্বতা। উচ্চতা বাড়ানোর জন্য কোনও প্রলোভনের ফাঁদে পা না দিয়েই অটুট আত্মবিশ্বাস ধরে রাখুন, তা হলে আপনাকে চমৎকার দেখাবে নিঃসন্দেহে! কিন্তু সেই সঙ্গে এটাও ঠিক যে এমন কিছু সহজ কৌশল আছে, যার সাহায্যে বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার মতোই নিজের উচ্চতার উপর বাড়তি কয়েক ইঞ্চি যোগ করা সম্ভব। জানতে চান সেই টিপসগুলি?

জুতো: হ্যাঁ, হাই হিল জুতো পরাটা হচ্ছে বাড়তি উচ্চতার সবচেয়ে সহজ সমাধান। সবচেয়ে ভালো হয় যদি ন্যুড শেডের জুতো বাছেন। তবে মনে রাখবেন, রোজ হাই হিল পরাটা মোটেই স্বাস্থ্যের জন্য ভালো নয়। তাই সার্বিক সুস্থতার জন্য বক্স হিল বা ওয়েজেস বেছে নিতে পারেন। তবে ন্যুড জুতো পরলে একটা অপটিক্যাল ইলিউশন তৈরি হয় – আপনার পা দু’টি দীর্ঘায়িত দেখায়। মোজা পরেন যাঁরা, তাঁরাও জুতো ও ট্রাউজ়ার্সের সঙ্গে রং মিলিয়ে মোজা পরুন। উজ্জ্বল রং বা প্রিন্টের মোজা পরলে কিন্তু এই ম্যাজিকটা থাকবে না।

বসার কায়দা: সব সময় চেয়ারে সোজা হয়ে, পিঠ টানটান করে বসুন। হাঁটার সময়েও সচেতনভাবেই পিঠটা সোজা রাখুন, কাঁধটা সামনের দিকে ঝুঁকিয়ে রাখবেন না। এতে ভালো থাকবে আপনার মেরুদণ্ড, কোমরে বা পিঠের ব্যথায় ভুগবেন না। সেই সঙ্গে যদি নিয়মিত মাটিতে টানটান হয়ে শুয়ে স্ট্রেচিং করেন, তা হলেও পশ্চার ভালো হবে।

বুট কাট বা ফ্লেয়ারড প্যান্ট পরুন: যাঁদের উচ্চতা কম, তাঁদের ভালো লাগে ফ্লেয়ারড বা বুট কাট প্যান্টে। গোড়ালি দেখা যায় যে সব ক্রপড প্যান্টে, সেগুলি পরলে কিন্তু আপনাকে একটু বেশিই ছোটখাটো দেখাবে। প্যান্টের হেমলাইনের ভিতরে রাখুন আপনার হিল – দেখতে সেটাই সবচেয়ে ভালো লাগে।

ঢিলেঢালা নয়, ফিটেড টপ পরুন: আপনি যত আলগা টপ পরবেন, তত বেশি করে নজর কেড়ে নেবে আপনার শরীরের উপরিভাগ, হাইটও কম মনে হবে। তাই সব সময় ফর্ম ফিটিং টপ বেছে নিন। লো-ওয়েস্ট নয়, প্যান্ট পরুন হাই ওয়েস্টেড। তবে ক্রপ টপ পরাই যায়। শার্ট পরুন গুঁজে।

See Also
এই পাঁচটা ক্ষেত্রে দূরে থাকুন মেকআপ থেকে

শর্ট স্কার্ট বা শর্টস পরতে পারেন স্বচ্ছন্দে: শর্ট স্কার্ট, মিনি বা মিডি ড্রেস, শর্টস পরার ক্ষেত্রে অবশ্য কোনও বিধিনিষেধ নেই – তবে একান্ত পরতে হলে সরু বেল্ট বাছুন। খুব বড়ো আকারের চাঙ্কি অ্যাকসেসরিজ় এড়িয়ে চলতে পারলেই সবচেয়ে ভালো হয়।

ভার্টিকাল স্ট্রাইপসও দেখতে ভালো লাগে: ভার্টিকাল স্ট্রাইপস দেওয়া স্যুট, ড্রেস বা টপ পরলে আপনার চেহারাও লম্বাটে দেখাবে। তবে খুব নজরকাড়া প্রিন্ট এড়িয়ে যাওয়াই ভালো।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top