Now Reading
সামনে বিয়ে? টলি-বলি তারকাদের লুকবুক দেখে বেছে নিন পছন্দের লাল শেডটি

সামনে বিয়ে? টলি-বলি তারকাদের লুকবুক দেখে বেছে নিন পছন্দের লাল শেডটি

সামনে বিয়ে? টলি-বলি তারকাদের লুকবুক দেখে বেছে নিন পছন্দের লাল শেডটি

স্রেফ বাঙালি কেন, এশিয়ার মধ্যে বিয়ের কনের পোশাকে লাল রংই সবচেয়ে বেশি গুরুত্ব পায়। আজ বলে নয়, আজ বহুদিন যাবৎ বিয়ের পোশাকে উজ্জ্বল লালের অগ্রাধিকারই প্রতিষ্ঠিত। কারণ কী জানেন? অনেক ডিজ়াইনারই মনে করেন যে বাঙালি মেয়েদের গমরঙের ত্বকে লালের নানা শেড দেখতে ভারী ভালো লাগে। আমাদের বিয়ের গয়না তৈরি হয় মূলত সোনায়, তার সঙ্গে থাকে নানা রঙের ঝলমলে পাথরের বাহার। লালের বৈপরীত্যে তার শোভাও খোলে চমৎকার! বেনারসি, কাঞ্চিপুরম, পটোলা, পৈঠানির মতো সনাতন বিয়ের সাজের উপযোগী শাড়িতেও মূলত সোনালি বা রুপোলি জরির কারুকাজই থাকে – লালের উপর তা দেখতে দারুণ! লেহেঙ্গা বা ককটেল গাউনের সৌন্দর্যও বাড়িয়ে তোলে লালের নানা শেড।

দীপিকা-রণবীর

বাঙালি এসথেটিক্স অনুযায়ী লাল হচ্ছে ঐশ্বর্য, শক্তি, নতুন আরম্ভ এবং উর্বরতার প্রতীকও। তাই বিয়ের মতো একটি শুভ অনুষ্ঠানের মাধ্যমে নতুন জীবন শুরু করার আগে লাল রংটিকেই বেছে নেওয়া হয়। প্রেম, অনুরাগ, কামনা, আকর্ষণ, খুশির মতো ইমোশনগুলিকে কোনও রঙের মাধ্যমে বোঝাতে গেলেও তো আপনি লাল রংটিকেই বেছে নেবেন, তাই না? তবে লালের কোন শেডটি আপনার মনে ধরছে বা কমপ্লেকশনকে আরও উজ্জ্বল করে তুলবে বলে মনে হচ্ছে, সেটা বুঝে নিতে হবে।

সোনম-আনন্দ

বিয়েবাড়ি মানেই অজস্র ছবি। ছবির জন্যও কিন্তু লাল একেবারে পারফেক্ট, তা জানেন তো? লাল চমৎকারভাবে আলো টেনে নেয় নিজের দিকে, তাই তো দীপিকা, সোনম, অনুষ্কা থেকে আরম্ভ করে টলিপাড়ার নুসরত বা শুভশ্রীও বিয়ের সাজে বেছে নিয়েছেন লাল রংটিকেই! লালের উপর ট্র্যাডিশনাল সোনালি বা রুপোলি জরির কাজ তো থাকতেই পারে, থাকতে পারে অন্য কোনও প্যাস্টেল শেডের এমব্রয়ডারিও। লালের নানা টোনের ভ্যারিয়েশনের সাহায্যেও দারুণ লুক তৈরি করা সম্ভব।

বিরাট-অনুষ্কা

একটা কথা মনে রাখবেন, যাঁদের রং একটু বেশিই শ্যামলা, তাঁদের গায়ে লালের ঘন, ডিপ শেড মানায়। ফরসা রঙে ভালো লাগে চেরিফলের মতো লাল। সোনার গয়নার সঙ্গেও গাঢ় লাল মানানসই। হিরে বা জড়োয়া গয়নার সঙ্গে পরুন ফ্যাকাশে লাল। সেই সঙ্গে মেকআপ আর হেয়ারস্টাইলের মায়ায় আপনি বিশেষ দিনটিতে আলাদা করে নজর কাড়বেনই!

See Also
আপনার কি সামনেই বিয়ে? জেনে নিন কীভাবে শপিং করলে সস্তায় কিস্তিমাত সম্ভব

রাজ-শুভশ্রী

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top