Now Reading
গর্ভাবস্থায় ভ্রু থ্রেডিং – এটি কি নিরাপদ?

গর্ভাবস্থায় ভ্রু থ্রেডিং – এটি কি নিরাপদ?

গর্ভাবস্থায় ভ্রু থ্রেডিং – এটি কি নিরাপদ?

শরীরের আকারের পরিবর্তন, ওজন বৃদ্ধি হওয়ার সাথে সাথে গর্ভবতী মহিলা তার ত্বকের উপর আস্থা হারাতে পারে। গর্ভাবস্থায় চুলের বৃদ্ধির গতি পরিবর্তন হয়, কারণ আপনার হরমোনগুলি অনিয়ন্ত্রিত হয়ে যায়। এটি চুলের বৃদ্ধির গতি দ্রুত হওয়ার কারণ হতে পারে, যার অর্থ আপনার ভ্রুও নিজের আকারের বাইরে চলে যাবে। আপনি যদি ভাবছেন যে আপনার এখনই গিয়ে আপনার ভ্রুগুলিকে সঠিক আকার দেওয়া উচিত বা প্রসবের পর পর্যন্ত ছেড়ে দেওয়া উচিত কিনা, তবে আগে এটি পড়ুন।

গর্ভবতী মহিলা কি ভ্রু থ্রেডিং করতে পারেন?

গর্ভবতী মহিলারা তাদের সেরাটি অনুভব করার এবং দেখতে লাগার জন্য ভ্রু থ্রেডিং একটি উপযুক্ত ও নিরাপদ কাজ। আপনার ত্বকের যত্ন নেওয়া এবং সুন্দর দেখানোর জন্য আপনার বা আপনার শিশুর কোনও ক্ষতি এটি করবে না। এটি বলা হয় যে, প্রক্রিয়াটি চালানোর জন্য আপনি যে সরঞ্জামগুলি ব্যবহার করছেন তা আপনার ত্বকের জন্য নিরাপদ কিনা তা নিশ্চিত করুন। সংবেদনশীল ত্বক না হলে আপনি গর্ভাবস্থায় ভ্রু ওয়াক্সিংয়েরও চেষ্টা করতে পারেন।

গর্ভবতী অবস্থায় থ্রেডিংয়ের সুবিধা

গর্ভাবস্থায় ভ্রু থ্রেডিংয়ের জন্য যাওয়ার কিছু সুবিধা থাকতে পারে, যা আপনার গর্ভাবস্থার যাত্রায় সরাসরি প্রভাব ফেলবে না এবং অবশ্যই আপনাকে অন্যান্য ক্ষতিকারক কারণ থেকে নিরাপদ রাখতে পারে।

  • থ্রেডিং আপনার এবং আপনার শিশুর জন্য নিরাপদ বিকল্প। যেহেতু রাসায়নিক বা কোনও ধরণের ক্ষতিকারক পদার্থ এর সাথে জড়িত থাকে না (যেমনটা ওয়াক্স-এ হয়), তাই যে পদার্থগুলি কোন ক্ষতি করতে পারে তা থেকে আপনি নিরাপদ থাকবেন।
  • ওয়াক্স করার মতো বেশিরভাগ সাধারণ কৌশলগুলি আপনার ত্বকে উপস্থিত সমস্ত চুল পুরোপুরি সরিয়ে দেয় না। ভ্রু-র ক্ষেত্রেও, এমনকি আকারের বাইরে কয়েকটি এবড়োখেবড়ো চুল তাদের নিখুঁত প্রান্তিককরণকে নষ্ট করতে পারে। টুইজিং বা থ্রেডিং নিশ্চিত করতে পারে যে আপনার ভ্রুগুলির প্রতিটি চুলের যত্ন নেওয়া হয়েছে।
  • লেজার জড়িত নয় এমন অন্য কোনো কৌশল ব্যবহার করে আপনার ভ্রুকে একটি ভাল আকার দেওয়া বেশ কঠিন। থ্রেডিং সেই ক্ষেত্রে বেশ কার্যকর এবং আপনার ভ্রুগুলিকে সেই সঠিক প্রান্ত এবং আকার দিতে পারে যা আপনি চান।

গর্ভাবস্থায় ভ্রু প্লাক করার পার্শ্ব প্রতিক্রিয়া

শেভিং, ব্লিচিং বা লেজার ট্রিটমেন্টের তুলনায় ভ্রূ প্লাগ করা গর্ভবতী মহিলাদের জন্য তুলনামূলকভাবে অনেক বেশি নিরাপদ এবং ভাল। তবে এটির ক্ষেত্রে বেশ কয়েকটি ত্রুটিও রয়েছে।

See Also
গর্ভাবস্থায় স্তন এবং স্তনবৃন্তের যত্ন নেওয়া

  • গর্ভাবস্থায় কিছু মহিলা প্রচুর ব্রণতে আক্রান্ত হন, মূলত তাদের দেহের পরিবর্তন এবং নির্দিষ্ট হরমোনের উত্থানের কারণে এটি হয়। এই জাতীয় ক্ষেত্রে, ভ্রু থ্রেডিং সর্বোত্তমভাবে এড়ানো উচিত, কারণ দুর্ঘটনাক্রমে ব্রণ ফেটে যেতে পারে এবং প্রচুর ব্যথা ও অন্যান্য জটিলতা সৃষ্টি করতে পারে।
  • থ্রেডিং আপনার ত্বকের ছিদ্রগুলিকে ময়লা, ধূলিকণা এবং জীবাণুর কাছে প্রকাশ করে যা এগুলি নির্দিষ্ট ধরণের সংক্রমণের জন্য সংবেদনশীল করে তোলে। যদি এটি হয়, আপনার ত্বক চরম বিরক্ত হয়ে যাবে এবং এই অঞ্চলে দাগ ছোপ সৃষ্টি করবে।
  • যেহেতু ভ্রু অপসারণ স্থায়ী নয়, আপনার চুলগুলি পড়ে বাড়তে বাধ্য। এটি আপনাকে আবার অন্য এক রাউন্ডে যাওয়ার জন্য পরিচালিত করবে। এটি করার জন্য একজন অভিজ্ঞ ব্যক্তি সবসময় উপলব্ধ থাকা সম্ভব নয়।

গর্ভাবস্থায় কোনো ধরণের সৌন্দর্যের চিকিত্সা বিবেচনা করার সময় আপনার কিছু সতর্কতা অবলম্বন করা উচিত:

  • আপনার দেহের তাপমাত্রা বাড়িয়ে তোলে এমন কোনো প্রক্রিয়া আপনি করাচ্ছেন না তা নিশ্চিত করুন। গর্ভাবস্থায় আপনার শরীরের তাপমাত্রা নির্দিষ্ট মাত্রায় বজায় রাখা আপনার পক্ষে খুবই প্রয়োজনীয়।
  • উগ্র রাসায়নিক ব্যবহার থেকে বিরত থাকুন, কারণ এগুলির সাথে যুক্ত ঝুঁকিগুলি আপনার এবং আপনার শিশুর স্বাস্থ্যের পক্ষে ভাল নয়।
  • আপনি যে সেলুনে যেতে চান তাঁদের গর্ভবতী মহিলাদের কিভাবে যত্ন নেওয়া হয় সে সম্পর্কে একটি ধারণা আছে তা নিশ্চিত করা ভাল। আপনি যদি তাদের এখনো না জানিয়ে থাকেন, তবে তাদের জানান যে আপনি গর্ভবতী।
  • নিজেকে সর্বদা একটি ভাল বায়ুচলাচল যুক্ত ঘরে রাখুন, যাতে আপনি আরামদায়ক থাকেন।

গর্ভাবস্থা হল এমন এক সময় যখন আপনার সৌন্দর্যের সংজ্ঞা পুরোপুরি আলাদা রূপ নেয়। যাইহোক, এটি আপনাকে নিজেকে সেরা দেখানো থেকে বঞ্চিত হওয়ার কারণ হওয়া উচিত নয়। সুরক্ষিত পরিবেশে থ্রেডিংয়ের পদ্ধতিটি গ্রহণ করুন এবং বেরোনোর ​​সময় আপনার সুন্দর চেহারাটি সবাইকে দেখানোর জন্য প্রস্তুত থাকুন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top