Now Reading
নতুন রোমান্সে জড়িয়ে পড়েছেন? এই ভুলগুলো করবেন না যেন!

নতুন রোমান্সে জড়িয়ে পড়েছেন? এই ভুলগুলো করবেন না যেন!

নতুন রোমান্সে জড়িয়ে পড়েছেন? এই ভুলগুলো করবেন না যেন!

সদ্য প্রেমে পড়েছেন? অফিসের পর, কলেজে অফ পিরিয়ডের ফাঁকে দেখা হচ্ছে, মেসেজ বিনিময়ও চলছে পুরোদমে? মনে হচ্ছে এই গতিতে প্রেমটা এগোলে অদূর ভবিষ্যতে একসঙ্গে সেটলও করতে পারেন দু’জনে? পছন্দের পুরুষের সঙ্গে প্রেম করার মধ্যে দারুণ উত্তেজনা রয়েছে সন্দেহ নেই, তবে কিছু ভুল করা চলবে না একেবারেই। এ সব ভুল করলে কিন্তু নতুন রোমান্স কেঁচে যেতে বেশিক্ষণ লাগবে না! কী কী ভুল? চোখ বুলিয়ে নিন এক্ষুনি!

অতীত সম্পর্ক থেকে শিক্ষা না নেওয়া
প্রতিটি সম্পর্ক আপনার মধ্যে কিছু শিক্ষা আর মূল্যবোধ চারিয়ে দেয়। সম্পর্ক ভাঙার পিছনেও নির্দিষ্ট কারণ থাকে। আপনার আগের সম্পর্কটা কেন ভেঙে গিয়েছিল, তা ভাবার চেষ্টা করুন আর দরকার হলে নিজেকে পালটান। তাতে আপনিই উন্নততর মানুষ হয়ে উঠবেন, একই ভুল দ্বিতীয়বার করতে হবে না। নতুন সম্পর্ক দানা বাঁধার সঙ্গে সঙ্গে নিজেও নতুন মানুষ হয়ে উঠুন।

সারাক্ষণ পিছু ধাওয়া করবেন না
নতুন রোমান্স নিয়ে আপনি খুবই এক্সাইটেড বুঝতে পারছি, কিন্তু তার জন্য সারাক্ষণ প্রেমিকের পিছু ধাওয়া করাটা কোনও কাজের কথা নয়! পরস্পরকে স্পেস দিন, সম্পর্কটাকে নিজের গতিতে এগোতে দিন। জোর করে কিছু করার চেষ্টা করবেন না।

সারাক্ষণ অ্যাভেলেবল থাকবেন না
ঘন ঘন কফি খেতে যাওয়ার প্ল্যান করা, অফিসের পর ডেটে বেরোনো, রাত তিনটের সময়ও টেক্সট মেসেজের উত্তর দেওয়া, এ সব না করাই ভালো! জানি খুব ইচ্ছে করবে, কিন্তু নিজেরই স্বার্থে একটু দূরত্ব বজায় রাখুন। পার্টনার ডাকলেই সাড়া দেবেন না। বরং নিজের জীবনটা বাঁচুন, অন্য বন্ধুদের সঙ্গেও সময় কাটান। নতুন রোমান্স শুরু করেছেন বলেই পুরোনো জীবনটাকে ভুলে যাবেন না।

See Also
প্রেমিকের সঙ্গে প্রথমবার দেখা করছেন? কীভাবে সাজগোজ করবেন জানেন?

পার্টনারকে পালটে দেওয়ার চেষ্টা করবেন না
আপনি রোমান্সটা শুরু করেছিলেন কেন? ওঁকে পছন্দ করেছিলেন বলেই তো? তা হলে এখনই বা ওঁকে পালটানোর চেষ্টা করছেন কেন? ওঁর পোশাক-পছন্দ, খাদ্যাভ্যাস বদলানোর চেষ্টা করবেন না। উনি যেমন, সেভাবেই থাকতে দিন।

শুধু নিজের কথা ভাববেন না
দু’জনে মিলে একটা সম্পর্ক গড়ে ওঠে। তাই সারাক্ষণ নিজের কথা বলে যাবেন না। ওঁর কথাও শুনুন। একগাদা প্রত্যাশার চাপও ওঁর উপরে চাপিয়ে দেওয়া ঠিক নয়।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top