বিছানার উত্তাপ বাড়িয়ে তুলতে ভরসা রাখুন অ্যাফ্রোডেসিয়াকের উপর

বিছানার উত্তাপ বাড়িয়ে তুলতে ভরসা রাখুন অ্যাফ্রোডেসিয়াকের উপর

আপনাদের সম্পর্কের উষ্ণতা কি হারিয়ে যাচ্ছে? ইচ্ছে করলেও কি আগের মতো উত্তেজনা অনুভব করছেন না আর? অনেক সময় হরমোনের তারতম্যের কারণে লিবিডো কমে যায়, এবং তখন মিলনের ইচ্ছেটাও আর তত জোরদার থাকে না। এরকম সময়ে আপনার ভরসা হতে পারে কিছু বিশেষ খাবার। সাধারণ খাবারেই এমন গুণ রয়েছে যা আপনার যৌন উত্তেজনা বাড়িয়ে তুলতে সহায়তা করতে পারে। জেনে নিন এমনই কিছু অ্যাফ্রোডেসিয়াকের হদিশ!

অয়েস্টার
যতরকম অ্যাফ্রোডেসিয়াক রয়েছে, তার মধ্যে অন্যতম সেরা হল অয়েস্টার। অয়েস্টারে প্রচুর পরিমাণে জ়িঙ্ক থাকে যা শুক্রাণু আর টেস্টোস্টেরনের মাত্রা, দুইই বাড়িয়ে দেয়। বিছানায় উত্তাপ ফিরিয়ে আনতে টেস্টোস্টেরন হরমোন খুবই জরুরি। ফলে যাঁরা অয়েস্টার খেতে ভালোবাসেন, তাঁদের আর লিবিডো নিয়ে চিন্তা করার দরকার নেই!

ওয়াইন
স্বচ্ছ কাচের গেলাসে গাঢ় লাল বা হালকা সোনালি পানীয়টা দেখলেই মন ভালো হয়ে যায়। ত্বক তরুণ, টানটান রাখতে এবং বয়সের ছাপ দূরে রাখতে ওয়াইনের ভূমিকা সবার জানা। কিন্তু এটা জানেন কি, সেক্স অ্যাপিল বাড়িয়ে তুলতেও ওয়াইন সমান কার্যকর? ওয়াইনে ইথানল থাকে যা মস্তিষ্কের হাইপোথ্যালামাসকে সক্রিয় করে যৌন আকাঙ্ক্ষা বাড়িয়ে তোলে। ওয়াইনের রূপ আর গন্ধও আকর্ষণ বাড়িয়ে তোলার পক্ষে যথেষ্ট!

জাফরান
বহুমূল্য এই মশলাটি বহু রান্নায় অপরিহার্য। তা ছাড়া এর ওষধি গুণও রয়েছে। ত্বকের দেখভাল করতে বহু রূপটানে জাফরান ব্যবহার করা হয়, স্ট্রেস আর ডিপ্রেশন কমাতেও জুড়ি নেই জাফরানের। এ সবের পাশাপাশি জাফরানের অ্যাফ্রোডেসিয়াক হিসেবেও সুনাম রয়েছে। মেয়েদের যৌন আকাঙ্ক্ষা বাড়িয়ে তোলে জাফরান, যোনিপথ পিচ্ছিল করে মিলনের অভিজ্ঞতা অতুলনীয় করে তোলে। রাতে শুতে যাওয়ার আগে দুধে এক চিমটি জাফরান মিশিয়ে খান, আর তফাৎটা নিজেই দেখুন।

See Also
শারীরিক-মানসিক অত্যাচারের শিকার? সহ্য করবেন না, রুখে দাঁড়ান

বেদানা
লাল টুকটুকে বেদানার দানাগুলো দেখতে যতটা ভালো, কাজেও ঠিক ততটাই দক্ষ! প্রাচীন গ্রিকরা বেদানার সঙ্গে কামনাকে এক করে দেখতেন। অয়েস্টারের মতো বেদানাও টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়িয়ে তোলে, শুক্রাণুর সংখ্যাও বাড়িয়ে দেয়। তাই বেদানা খাওয়ার ব্যাপারটা যতই ঝামেলার বলে মনে হোক, ডায়েট থেকে বাদ দেবেন না কখনও!

অ্যাসপারাগাস
মনে চনমনে ফুর্তি আনতে অ্যাসপারাগাসের ব্যবহার তো অনেকেই জানেন। নানান খাবারে অ্যাসপারাগাস ব্যবহারও করা হয় তার পুষ্টিগুণের কারণে। ফোলেট আর ভিটামিন বি6 রয়েছে অ্যাসপারাগাসে যা যৌন কামনা বাড়িয়ে তোলে, অর্গাজ়মেও সাহায্য করে। অ্যাসপারাগাসের ভিটামিন ই পুরুষ ও মহিলা, দু’জনের ক্ষেত্রেই সেক্স হরমোন বাড়িয়ে তোলে। তাই প্রতিদিনের ডায়েটে অবশ্যই অ্যাসপারাগাস রাখতে চেষ্টা করুন।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
Scroll To Top