Now Reading
অনলাইনে প্রেমের ক্ষেত্রে জরুরী ৫টি পরামর্শ

অনলাইনে প্রেমের ক্ষেত্রে জরুরী ৫টি পরামর্শ

অনলাইনে প্রেমের ক্ষেত্রে জরুরী ৫টি পরামর্শ

ডিজিটাল বাংলাদেশ। ম্যাসেন্জার ছাড়া আমাদের চলেই না। বিশ্বায়নের এই যুগে যোগাযোগ করার জন্য অনেক মাধ্যম রয়েছে, যেমন হ্যোয়াটসঅ্যাপ, ভাইবার, টেন্ডার আরো কত্তকিছু। ফেসবুক ব্রাউজিং করতে করতে হঠাৎ হয়তো ভার্চুয়াল পৃথিবীর কোনও পুরুষের সাথে আলাপচারিতা হয়েছে। ধীরে ধীরে সে আপনার পছন্দের মানুষ হয়ে উঠেছে। ফলে প্রতিদিন সময় পেলেই তার সাথে চ্যাটিং করছেন। হয়তো কিছুদিন পর মোবাইল নম্বারও দিয়ে দিবেন। হয়তো আপনার ছবিও।

ব্যক্তিগত তথ্য শেয়ার নয়

কম্পিউটার স্ক্রিনের অপর প্রান্তের পুরুষটিকে আপনার পছন্দ হচ্ছে, তিনিও বেশ আগ্রহ দেখাচ্ছেন, এই তো? এই ভালো লাগা আপাতত ডিজিটাল জগতের মধ্যেই সীমাবদ্ধ রাখলে কেমন হয়? বাস্তবে উনি কিন্তু একজন অপরিচিত মানুষ। তাই হঠাৎ করে নিজের ঠিকানা, ফোন নম্বর, অফিসের ঠিকানা, এত হাঁড়ির খবর দেওয়ার দরকার কী? আগে সামনাসামনি আলাপ-পরিচয় হোক, আরও চিনুন জানুন মানুষটাকে, তার পর না হয় তথ্য দেওয়ার কথা ভাবুন!

নিজের ছবি পাঠাবেন না

ভার্চুয়াল জগতে যখন আপনার আনাগোনা রয়েছে, তখন ফোটো মর্ফিং বা সুপার ইমপোজ়িশনের মতো শব্দগুলোও নিশ্চয়ই জানা? যে অপরিচিত ব্যক্তিটিকে আপনি শুধু ভার্চুয়াল জগতে চিনে নিজের ছবি পাঠাচ্ছেন, তিনি যে আপনার বিশ্বাসের সুযোগ নিয়ে অযাচিত কিছু করবেন না, সে ব্যাপারে আপনি নিশ্চিত তো? ছবির সেটিংস প্রাইভেট করে রাখুন, কোনও রকম ছবি পাঠাবেন না।

ব্যাকগ্রাউন্ড চেক করে নিন

ভার্চুয়াল জগতে নিজের আসল পরিচয় গোপন করে অন্য কিছু সেজে থাকা খুব সহজ। তাই কারও সঙ্গে বেশি ঘনিষ্ঠ হওয়ার আগে দেখে নিন অপরদিকের ব্যক্তিটি আসল কিনা। ভিডিও চ্যাট করতে চান, যাতে ছবির সঙ্গে মিলিয়ে নিতে পারেন। যদি তিনি ভিডিও চ্যাট করতে না চান, তা হলে কিন্তু সাবধান হওয়ার সময় হয়েছে।

কোনও ঘনিষ্ঠ বন্ধুকে সম্পূর্ণ বিষয়টা জানিয়ে রাখুন

See Also
যৌনরোগ থেকে সুরক্ষিত থাকুন, জেনে নিন কিছু জরুরি তথ্য

কারও প্রেমে পড়লে তাঁকে নিয়ে যুক্তিনির্ভর চিন্তা করার ক্ষমতাটা হারিয়ে যায়। তাই কোনও বন্ধুকে আপনার অনলাইন প্রেমের ব্যাপারে জানিয়ে রাখুন। কোনও কারণে ঝামেলায় পড়লে তিনিই আপনাকে সাহায্য করবেন।

দেখা করুন

অনির্দিষ্টকালের জন্য ভার্চুয়াল সম্পর্ক চালিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। প্রাথমিক পরিচয়, কিছুদিন কথাবার্তা চালানোর পর দেখা করতে চান। যদি উনি দেখা করার ব্যাপারে আগ্রহী না হন, তা হলে আর না আগানো ভাল।

What's Your Reaction?
Excited
0
Happy
0
In Love
0
Not Sure
0
Silly
0
View Comments (0)

Leave a Reply

Scroll To Top